কানাডায় বিজয় দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা


রেজা প্রকাশের সময় : রবিবার, ডিসেম্বর ১৩, ২০২০, ৯:৪৮:২০ PM / ২২৭
কানাডায় বিজয় দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা

13 Disem 2020, 09:46 Pm

কানাডার ক্যালগেরিতে বাংলাদেশের বিজয় দিবসের ৫০ বছর পদার্পণে ‘অগ্রগতি ও উন্নয়নের ৫০ বছর: চ্যালেঞ্জ কোথায়?’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে। https://bb1d8438321c26389999f989cde6b766.safeframe.googlesyndication.com/safeframe/1-0-37/html/container.html

প্রবাসী সাংবাদিক আহসান রাজীব বুলবুলের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বাংলাদেশের জাতীয় সংসদের মেহেরপুর-২ আসনের এমপি মো. সাহিদুজ্জামান খোকন এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দ আবদুল আওয়াল শামীম।

আলোচনায় বক্তারা বলেন, চতুর্মুখী দেশি-বিদেশি ষড়যন্ত্র আমাদের উন্নয়ন ও অগ্রগতি কে বাধাগ্রস্ত করতে পারেনি-ভবিষ্যতেও পারবে না- তার বড় প্রমাণ পদ্মা সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্তে বিজয়ের মাসে আরেকবার বাঙালিরা মাথা উঁচু করে দাঁড়িয়েছে বিশ্বের বুকে।

বক্তারা আরও বলেন, হেনরি কিসিঞ্জারদের অবজ্ঞা ও তাচ্ছিল্যের ‘তলাবিহীন ঝুড়ি’র আমাদের সেই বাংলাদেশ এক অসাধ্য সাধন করেছে। আমরা দেশের সবচেয়ে বড় উন্নয়ন প্রকল্প পদ্মা সেতুর বাস্তবায়ন করেছি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে।

শিল্প মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য সাহিদুজ্জামান খোকন এমপি তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতিসংঘ ঘোষিত এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে উন্নয়নের পথে শত ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলাদেশ কীভাবে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে তার বিস্তারিত তথ্য ও পরিসংখ্যান তুলে ধরেন।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন মাসুদ, দফতর সম্পাদক খালেদ শামীম, বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন, ক্যালগেরির এবিএম কলেজের প্রেসিডেন্ট মো. আব্দুল বাতেন, আলবার্টা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যান্থনি জ্যাকব, আলবার্টা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আবদুল্লাহ রফিক, সহসভাপতি মো. আব্দুল কাদির, সিলেট অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি রূপক দত্ত, ব্যবসায়ী কিরণ বণিক শংকর, কলামিস্ট ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মো. মাহমুদ হাসান দীপু, প্রকৌশলী সুব্রত বৈরাগী এবং প্রবাসী বাঙালি আশরাফুর রহমান।

অনুষ্ঠানটির আয়োজক ছিল কানাডার আলবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল ‘প্রবাস বাংলা ভয়েস’।