কিছু নেতা মানুষের পাশে নেই, আন্দোলনে ব্যস্ত : প্রধানমন্ত্রী


রেজা প্রকাশের সময় : বুধবার, এপ্রিল ২০, ২০২২, ৪:২৪:১৩ PM /
কিছু নেতা মানুষের পাশে নেই, আন্দোলনে ব্যস্ত : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের দেশে কিছু নেতা আছে, দুঃসময়ে মানুষের পাশে তারা কতটুকু দাঁড়িয়েছে, সেটা জানি না। করোনাকালীন সময়ে মানুষকে সাহায্য করেছে কিনা সেটারও কোনো লক্ষ্মণ আমরা দেখি নাই। তবে তারা খুব আন্দোলনের জন্য ব্যস্ত যে এই সরকারকে হটাতে হবে।

বুধবার (২০ এপ্রিল) বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি দেওয়া বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট, তাদের সঙ্গে যুক্ত হয়েছেন আমাদের মান্না সাহেব এবং ড. কামাল হোসেনসহ তাদের এক গ্রুপ। তাদের সাথে আবার যুক্ত কমিউনিস্ট পার্টি এবং আমাদের বাম দল, তারা সবাই নাকি এক হয়ে আন্দোলন করে আওয়ামী লীগ সরকারকে হটাবে। আওয়ামী লীগের অপরাধটা কী?

শেখ হাসিনা বলেন, আমরা ২০০৮ সালের যে নির্বাচনে সরকারে এসেছি, সে নির্বাচনে আমাদের ইশতেহারে আমরা রূপকল্প-২০২১ ঘোষণা করেছিলাম। আমরা আমাদের লক্ষ্য স্থির করে ছিলাম ২০২১ সাল পর্যন্ত। আমি কৃতজ্ঞতা জানাই বাংলাদেশের জনগণের প্রতি। তারা বার বার আমাদের ভোট দিয়েছে, ভোটে নির্বাচিত হয়ে সরকারে এসেছি। আমরা আমাদের ইশতেহারের লক্ষ্য অর্জন করতে পেরেছি।

প্রধানমন্ত্রী বলেন, ২০২০ সালে জতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করেছি। সেসময়ে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছি। এটা কি তাদের ভালো লাগেনি? এজন্যই কি তারা এ সরকারকে হটাতে চায়?

তিনি বলেন, আমরা মাথাপিছু আয় বৃদ্ধি করেছি। মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা আমরা অর্জন করেছি। সারাদেশে শতভাগ বিদ্যুৎ পৌঁছাতে পেরেছি। আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে ভূমিহীনদের বিনামূল্যে ঘর ও জমি দিচ্ছি। আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি।