বিশ্বকাপের ট্রফির অপেক্ষায় সবাই


রেজা প্রকাশের সময় : মঙ্গলবার, জুন ৭, ২০২২, ৮:৫৫:২৫ PM /
বিশ্বকাপের ট্রফির অপেক্ষায় সবাই

ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ না খেলতে পারলেও এর উন্মাদনা আনাচে-কানাচে পরিলক্ষিত হয়। ফুটবলের ঝাঁঝে মাতোয়ারা হয় দেশের ভক্তরা। এখন চলছে বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ। তার অংশ হিসেবে আগামীকাল বুধবার বাংলাদেশের আসছে বিশ্বকাপ ট্রফি। দেশের মানুষের চোখ এখন ট্রফির দিকে।

বাংলাদেশ সময় বুধবার সকাল ১০টা ৪৫ মিনিটে পাকিস্তান থেকে বাংলাদেশে এসে পৌঁছাবে বিশ্বকাপ ট্রফি। বিমানবন্দরে বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির সদস্য ও কোকাকোলার কর্মকর্তারা ট্রফিটি গ্রহণ করবেন। বাংলাদেশে এ ট্রফি থাকবে প্রায় ৬০ ঘণ্টা।

বুধবারই রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাওয়া হবে ট্রফি। পরদিন থাকবে ট্রফির সাথে ছবি তোলার সুযোগ ও কোক স্টুডিও বাংলার কনসার্ট। তবে যে কেউ চাইলেই বিশ্বকাপ ট্রফির সাথে ছবি তুলতে পারবে না। ছবি তোলার সুযোগ পাবেন শুধুমাত্র কোকাকোলা বাংলাদেশের আমন্ত্রিত অতিথি এবং কোকাকোলার ক্যাম্পেইন থেকে টিকিট পাওয়া দর্শক।

বিশ্বকাপ ট্রফির সাথে ছবি তোলার সুযোগ করে দিতে ২৫০ মিলি, ৬০০ মিলি, ১.২৫ লিটার ও ২.২৫ লিটার কোকাকোলার বোতলে ক্যাম্পেইন আয়োজন করেছিল কর্তৃপক্ষ। ওই ক্যাম্পেইন থেকে টিকিট সংগ্রহ করা কোকাকোলার গ্রাহকরা বৃহস্পতিবার দুপুর আড়াইটার মধ্যে র‌্যাডিসন ব্লু হোটেলে গিয়ে বিশ্বকাপ ট্রফির সাথে ছবি তুলতে পারবেন।

এরপর বিকেল ৫টা ৩০ মিনিটে ট্রফি চলে যাবে আর্মি স্টেডিয়ামে। সেখানে ট্রফি সামনে রেখেই হবে কোক স্টুডিওর কনসার্ট। কনসার্ট শেষে রাতে ট্রফি আবার নিয়ে যাওয়া হবে র‌্যাডিসনে। শুক্রবার সারাদিনই এটি থাকবে বাংলাদেশে।

উল্লেখ্য, কাতার ফুটবল বিশ্বকাপ শুরু হচ্ছে চলতি বছরের নভেম্বরে। তবে তার আগে চলছে বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ। তার অংশ হিসেবে বাংলাদেশ সফরে আসছে বিশ্বকাপ ট্রফি।