ব্যাটারদের আত্মবিশ্বাসে স্বস্তি খুঁজছে বাংলাদেশ


রেজা প্রকাশের সময় : শনিবার, জুন ১১, ২০২২, ৪:১১:৫৫ PM /
ব্যাটারদের আত্মবিশ্বাসে স্বস্তি খুঁজছে বাংলাদেশ

কদিন আগেই ঘরের মাঠে ব্যাটারদের ব্যর্থতায় ডুবেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টেই ব্যাটিংয়ে দুর্দশা দেখে বাংলাদেশ। বিশেষ করে টপঅর্ডার। সেই অনুযায়ী, ওয়েস্ট ইন্ডিজ সফরে কিছুটা স্বস্তি দিলেন দুই টপঅর্ডার ব্যাটার তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত।

দুজনে মিলে প্রস্তুতি ম্যাচে ভালো ইনিংস উপহার দিয়েছেন। তাতে টপঅর্ডার নিয়ে কিছুটা স্বস্তি পাচ্ছে বাংলাদেশ। এক ভিডিও বার্তায় এমনটাই জানিয়েছেন দলের প্রতিনিধি মোসাদ্দেক হোসেন সৈকত।

ওয়েস্ট ইন্ডিজ থেকে বিসিবির পাঠানো ভিডিও বার্তায় সৈকত বলেছেন, ‘এখানে এসে দুই-তিন দিন ধরে ফিটনেসের কাজ করেছি, আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করেছি। তিন দিনের প্রস্তুতি ম্যাচটা আমাদের জন্য ভালো একটা সুযোগ, ব্যাটাররা এখান থেকে আত্মবিশ্বাস অর্জন করছে। তামিম ভাই খুবই ভালো ব্যাটিং করেছেন। শান্তও ভালো ব্যাটিং করেছে। আমি মনে করি, ব্যাটারদের জন্য ভালো একটা প্রস্তুতি ছিল। প্রথম টেস্টের আগে প্রস্তুতি ম্যাচটা আমাদের ভালো সহায়তা করবে।’

ওয়েস্ট ইন্ডিজে মূলত বাংলাদেশের চ্যালেঞ্জের কারণ হবে সেখানকার কন্ডিশন। সেটাই আপাতত ভাবাচ্ছে বাংলাদেশকে। সৈকত বলেন, ‘এখানকার কন্ডিশন বাংলাদেশ থেকে ভিন্ন। বলে একটু বেশি মুভমেন্ট থাকে। উইকেটও বাংলাদেশ থেকে সাধারণত বাউন্সি হয়। প্রস্তুতি ম্যাচটা তাই সব দিক থেকে আমাদের কাজে দেবে। ব্যাটাররা আত্মবিশ্বাস নিতে পারবে এখান থেকে।’

আগামী ১৬ জুন থেকে শুরু হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন। দুটি টেস্ট শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

টেস্টের পর অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ গায়ানায় অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই। টি-টোয়েন্টি ম্যাচ বাংলাদেশ সময় রাত ১১টায় এবং ওয়ানডে ম্যাচ সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে।