হোয়াটসঅ্যাপে নতুন ফিচারে সীমিত করছে লাস্ট সিন


রেজা প্রকাশের সময় : বৃহস্পতিবার, এপ্রিল ২১, ২০২২, ৪:১১:০৭ PM /
হোয়াটসঅ্যাপে নতুন ফিচারে সীমিত করছে লাস্ট সিন

লাস্ট সিন হলো এমন একটি ফিচার, যার মাধ্যমে ব্যবহারকারী সর্বশেষ কখন অ্যাপটিতে প্রবেশ করেছে, সেটা দেখা যায়। এই লাস্ট সিন সীমিত করার সুযোগ এনেছে হোয়াটসঅ্যাপ। এতে ব্যবহারকারীর কন্টাক্টে থাকা নির্দিষ্ট কিছু ব্যক্তিকে তার লাস্ট সিন দেখার অনুমতি দিতে পারবে। এমনটি জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এজন্য হোয়াটসঅ্যাপ তার আইওএসের বেটা সংস্করণ ২২.৯.০.৭০ -এর প্রাইভেসি সেটিংসে নতুন মাই কন্ট্যাক্টস অ্যাকসেপ্ট অপশন চালু করেছে লাস্ট সিন সেকশনের ভেতরে। এই লিস্টে কাউকে অ্যাড করা মানেই লাস্ট সিন দেখার অনুমোদন থেকে তাকে বাদ দেওয়া হচ্ছে।

এতে সুবিধা হচ্ছে, অপর প্রান্তের ব্যক্তি যদি বুঝতে চায়, সেই ব্যবহারকারী তার দেওয়া মেসেজটি পড়েছেন কিনা, তার জন্য লাস্ট সিন অপশনটি দেখলেই হয়। কেননা, ব্যবহারকারী যদি তার রিড রিসিপ্ট অপশন বন্ধও রাখে তাহলেও লাস্ট সিন দেখে বোঝা যায় যে, মেসেজটি পাঠানোর পরে তিনি অ্যাপটিতে প্রবেশ করেছেন কিনা।

এর আগে হোয়াটসঅ্যাপ ইমোজি রিঅ্যাকশনের ফিচার চালু করেছে। ধারণা করা হচ্ছে, প্রতিষ্ঠানটি কিছুদিনের মধ্যই নতুন আরও একটি ফিচার চালু করবে। এছাড়া অ্যাপটির প্রোফাইল ফটো এবং অ্যাবাউট সেকশনে প্রাইভেসির নিয়ন্ত্রণ আরও বাড়ানো হবে বলে ধারণা করা হচ্ছে।