ব্র্যাক SELP কর্মসূচি, সাতক্ষীরা এর উদ্যোগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালিত


রেজা প্রকাশের সময় : বুধবার, ডিসেম্বর ৮, ২০২১, ৩:৩৪:২০ PM / ১০২
ব্র্যাক SELP কর্মসূচি, সাতক্ষীরা এর উদ্যোগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালিত

সাতক্ষীরা প্রতিনিধি: বুধবার, (০৮ ডিসেম্বর ২০২১) ইং তারিখ ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি এবং আরবান ডেবলপমেন্ট কর্মসূচি, সাতক্ষীরা এর যৌথ উদ্যোগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২১ পালিত হয়।

উক্ত অনুষ্ঠানে নারী নির্যাতন বন্ধ করি কমলা রঙের বিশ্ব গড়ি এই প্রতিপাদ্যকে সামনে রেখে ও আর নয় সহিংসতা দুর হোক নীরবতা এই শ্লোগানকে সামনে রেখে আলোচনা সভা ও র‌্যালি কার্যক্রম করা হয়। উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা করা হয় অংশগ্রহন করেন পল্লীসমাজ সদস্য ও নারী উদ্যোক্তা।

আলোচ্য বিষয় ছিল নারী নির্যাতন প্রতিরোধে করনীয় কি। বক্তারা বলেন নারী নির্যাতন প্রতিরোধে আগে পারিবারিকভাবে কলহমুক্ত থাকার কথা বলেন তারা আরও বলেন নারী আন্দোলন গড়ে তুলতে পারলে নারী নির্যাতন বন্ধ করা সম্ভাব। প্রতিযোগিতায় মাগুরা পল্লীসমাজ্র সভাপ্রধান নাসিমা বেগম প্রথম হন।

প্রধান অতিথির বক্তব্যে এ কে এম শফিউল আযম উপপরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর, সাতক্ষীরা বলেন নারীদের উদ্যোমী ও সাহসী হতে হবে এবং পারিবারিক সমস্যার সমাধান পরিবারে বসে নিতে পারলে নারী নির্যাতন বন্ধ হবে। তিনি সরকারি হটলাইন নম্বরে যোগাযোগ করার কথা বলেন।

সভাপতির বক্তব্যে জনাব তাসকিন আহম্মেদ চিশতী মেয়র সাতক্ষীরা পৌরসভা বলেন নারী আগে উদ্যোক্তা হতে হবে এবং কাজের সাথে জড়িত হতে হবে তাহলে নারী নির্যাতন কমবে তিনি শিক্ষার উপর ও গুরুত্ব আরোপ করেন। উক্ত অনুষ্ঠানে আরও ব্র্যাকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মো: হাসান, মো: হুমায়ুন কবির, এ এস কে আশরাফুল মাশরুদ।