ইমার্জিং এশিয়া কাপে জয়ের দারুণ সেঞ্চুরি


মুক্তির আলো প্রকাশের সময় : ১৮/০৭/২০২৩, ৬:২৮ অপরাহ্ন
ইমার্জিং এশিয়া কাপে জয়ের দারুণ সেঞ্চুরি

শ্রীলঙ্কায় চলছে ইমার্জিং এশিয়া কাপ। প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে ব্যর্থতার পর ওমানকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ ‘এ’ দল। আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে আজ মঙ্গলবার (১৮ জুলাই) মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আফগান বোলারদের সামনে শুরুতেই ভেঙে পড়ে বাংলাদেশের টপঅর্ডার। এরপর আফগান বোলারদের সামনে ঢাল হয়ে দাঁড়ান ব্যাটার মাহমুদুল হাসান জয়।

৫.৫ ওভারে ৩৪ রানে টপঅর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে বাংলাদেশ যখন ব্যাকফুটে, তখন ক্রিজে আসেন ডানহাতি ব্যাটার জয়। প্রথমে জাকির হাসানকে নিয়ে, পরবর্তীতে সৌম্য সরকারকে নিয়ে ইনিংস মেরামত করেন জয়।

জাকিরের সঙ্গে ১১৭ রানের জুটি গড়ে বিপর্যয় সামলে মজবুত করেন দলের ভিত। ৭২ বলে ৬২ রান করে ইজহারউলহকের বলে আউট হন জাকির। ক্রিজে আসেন সৌম্য। সৌম্যকে নিয়ে ৭৯ রানের জুটি গড়েন উদীয়মান এই তারকা। ৪৮ রান করে সৌম্য আউট হন দুই রানের জন্য হাফসেঞ্চুরি মিসের আক্ষেপ নিয়ে।

জাকির-সৌম্য নিজেদের কাজটুকু করে গেছেন। জয় থেমেছেন শতরান করে। ১১৩ বলে ১০০ রান পূর্ণ করে পরের বলই অবশ্য আউট হন মোহাম্মদ সেলিমের বলে রিয়াজ হাসানের ক্যাচ হয়ে। জয়ের এই সেঞ্চুরিতে বাংলাদেশ পায় তিন শ ছাড়াবার রসদ। জয়ের ইনিংসটি সাজানো ছিল ১২ চার ও দুই ছয়ে।

ইনিংসের ষষ্ঠ ওভারে ক্রিজে নেমে ৪৭তম ওভারে সাজঘরে ফেরেন জয়। মাঝের সময়টায় উপহার দেন চমৎকার এক শতক