ভোটকেন্দ্রের গোপন কক্ষে বেআইনি প্রবেশ, আটক ২


মুক্তির আলো প্রকাশের সময় : ২৫/০৫/২০২৩, ৩:৫১ অপরাহ্ন
ভোটকেন্দ্রের গোপন কক্ষে বেআইনি প্রবেশ, আটক ২

গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে ভোটকেন্দ্রের গোপন কক্ষে বেআইনিভাবে প্রবেশের অভিযোগে দুজনকে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (২৫ মে) সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণের সময় ওই ব্যক্তিদের দেখে তাদের আটকের নির্দেশ দেন নির্বাচন কমিশন (ইসি)। গাজীপুর সিটির ১০৩ নম্বর ও ১০১ নম্বর ভোটকেন্দ্রে এই ঘটনা ঘটে।

সকাল ৮টা থেকে গাজীপুরের বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। ওই ভোট সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করছে ইসি। এই সময় ইসি দেখে, ওই দুই ব্যক্তি ভোটকেন্দ্রের গোপন কক্ষে প্রবেশ করে ভোটারদের ভোট দেওয়ার ক্ষেত্রে প্রভাবিত করেন। সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণের সময় ওই ব্যক্তিদের দেখে তাদের আটকের নির্দেশ দেন নির্বাচন কমিশন (ইসি)।

ইসির নির্বাচন সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, ভোটকেন্দ্রে অবৈধভাবে প্রবেশের অভিযোগে দুজনকে আটক করা হয়েছে। গাজীপুর সিটির ১০৩ নম্বর ভোটকেন্দ্রে আবু তাহের নামে একজনকে তিন দিন আটক রাখার আদেশ দেওয়া হয়েছে। এ ছাড়া ১০১ নম্বর ভোটকেন্দ্রে রিয়াদুল ইসলাম রিয়াজ নামে একজনকে আটক করা হয়েছে।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের পঞ্চম তলায় কন্ট্রোল রুম থেকে নির্বাচন মনিটরিং করা হচ্ছে। সকাল থেকেই নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, মো. আলমগীর, রাশেদা সুলতানা ও আনিছুর রহমান কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।