মুসলমানদের ধর্মগ্রন্থ পোড়ালেও ব্যবস্থা নেয়া হচ্ছে না: পররাষ্ট্রমন্ত্রী


মুক্তির আলো প্রকাশের সময় : ২৮/০৫/২০২৩, ৪:২৯ অপরাহ্ন
মুসলমানদের ধর্মগ্রন্থ পোড়ালেও ব্যবস্থা নেয়া হচ্ছে না: পররাষ্ট্রমন্ত্রী

বিভিন্ন দেশে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ পুড়িয়ে ফেলা হলেও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

রোববার (২৮ মে) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব হুসেইন ইব্রাহিম ত্বহার সঙ্গে বৈঠকের পর এ মন্তব্য করেন তিনি।

 পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গাসহ অনেকগুলো বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি। বিশেষ করে মুসলমানদের আরও সংহত হতে হবে, শক্তিশালী অবস্থান নিতে হবে।’


পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিভিন্ন দেশে বিভিন্ন নামে মুসলমানদের ধর্মগ্রন্থ পুড়িয়ে ফেলা হচ্ছে। খামোখা অভিযুক্ত করা হচ্ছে। কিন্তু এসবের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। এই ডাবল স্ট্যান্ডার্ড নিয়ে আলোচনা করেছি
ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব হুসেইন ইব্রাহিম ত্বহার সঙ্গে বৈঠক করছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। ছবি: সময় সংবাদমন্ত্রী বলেন, মুসলিম দেশগুলোতে যথেষ্ট সম্পদ আছে। এ ক্ষেত্রে নিজেদের মধ্যে দ্বন্দ্ব নিরসন করতে পারলে আমাদের আরও বেশি উন্নতি হবে।

ইসলামী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (আইইউটি) সমাবর্তনে অংশ নিতে ঢাকায় এসেছেন হুসেইন ইব্রাহিম ত্বহা।

ত্বহার আগমন প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি এখানে এসেছেন আমাদের আমন্ত্রণে। রোহিঙ্গাদের অবস্থা দেখতে যাবেন। রোহিঙ্গাদের দুরবস্থা দূর করতে বহুদিন ধরে তারা নেতৃত্বাস্থানীয় ভূমিকা রেখে আসছে। যে কোনো সম্মেলনে রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনায় তারা নেতৃত্ব দিয়ে আসছে। এমনকি জাতিসংঘেও যে প্রস্তাব পাস হয়েছে, সেখানেও নেতৃত্বাস্থানীয় ভূমিকা রেখেছে ওআইসি।